শুক্রবার, ১৭-আগস্ট ২০১৮, ০১:২৪ পূর্বাহ্ন
  • প্রশাসন
  • »
  • যে কোনো ধরনের থ্রেট মোকাবেলায় আমরা প্রস্তুত: আইজিপি

যে কোনো ধরনের থ্রেট মোকাবেলায় আমরা প্রস্তুত: আইজিপি

Shershanews24.com

প্রকাশ : ০৮ জুন, ২০১৮ ১১:৩৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. জাবেদ পাটোয়ারী বলেছেন, আসন্ন ঈদুল ফিতরের নামাজের নিরাপত্তায় সুনির্দিষ্ট কোনো হুমকি নেই। আমরা আশঙ্কাও করছি না। তবে যে কোনো ধরনের থ্রেট (হুমকি) মোকাবেলায় আমরা প্রস্তুত আছি।

শুক্রবার রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামজের পর বার্ষিক আজান, কেরাত ও রচনা প্রতিযোগিতা-২০১৮ শেষে এক সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, ঈদের জামাতের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। গত কয়েক বছর ধরে লাখ লাখ মুসল্লির অংশগ্রহণে শোলাকিয়া ছাড়াও দিনাজপুরে সবচেয়ে বড় ঈদের জামাত অনুষ্ঠিত হচ্ছে। আমরা প্রতিটি ঈদ জামাতের নিরাপত্তায় ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, ‘আমরা মনে করি যে নিরাপত্তাব্যবস্থা নিয়েছি তা জনগণের সহযোগিতায়, মানুষ যদি সচেতন থাকে, ঈদের জামাতের আগে ও পরে যে ধরনের সতর্কতার প্রয়োজন তা গ্রহণ করা হবে।

সুনির্দিষ্ট কোনো ধরনের হুমকি আছে কি না জানতে চাইলে আইজিপি বলেন, এখন পর্যন্ত সুনির্দিষ্ট কোনো হুমকি নেই, আমরা আশঙ্কাও করছি না। তবে আমাদের প্রস্তুতি রয়েছে।

জঙ্গিবাদবিরোধী যে তৎপরতা কমে গেছে। জঙ্গিদের ক্ষমতা শোলাকিয়ার ঘটনার আগে যা ছিল তা থেকে কমেছে কি না- জানতে চাইলে আইজিপি বলেন, ‘আমরা বলব না, জঙ্গি একদম নির্মূল হয়ে গেছে। তবে আমরা যথাসম্ভব চেষ্টা অব্যাহত রেখেছি। তাদের সক্ষমতা গুঁড়িয়ে দেয়ার জন্য। আপনারা লক্ষ করেছেন আমরা সক্রিয় রয়েছি। আমাদের জঙ্গিবিরোধী ইউনিট সক্রিয়ভাবে কাজ করে চলেছে। জঙ্গিরা যাতে আবার মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সে জন্য আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।’ এ সময় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াও উপস্থিত ছিলেন।

শীর্ষনিউজ/এসএসআই