মঙ্গলবার, ১৬-অক্টোবর ২০১৮, ০৬:২৪ পূর্বাহ্ন
  • অর্থনীতি
  • »
  • নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামেই বিক্রি হচ্ছে গোশত

নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামেই বিক্রি হচ্ছে গোশত

Shershanews24.com

প্রকাশ : ০১ জুন, ২০১৮ ০৫:৩৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: রাজধানীতে মাংসের বাজারে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামেই বিক্রি করছে ব্যবসায়ীরা। আলোচনার মাধ্যমে মাংসের যেই দাম নির্ধারণ করে দেয়া হয়েছিলো তা মানছে না অনেক ব্যবসায়ীরা।
শুক্রবার রাজধানীর মোহাম্মদপুর, শান্তিনগর, কারওয়ান বাজার ও হাতিরপোলসহ কয়েকটি বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।
নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে গরুর মাংস বিক্রি করছেন অনেক ব্যবসায়ী। বেশি দামে গরু কিনে কম দামে মাংস বিক্রি করা অসম্ভব বলে দাবি করছেন তারা। বাজারভেদে ৪৫০ থেকে ৫০০ টাকায় বিক্রি হচ্ছে গরুর মাংস। খাসির মংস ৭০০ থেকে ৮০০ টাকা, ব্রয়লার মুরগি ১৪০ থেকে ১৫০ টাকা এবং দেশী মুরগি ৪০০ থেকে ৪৫০ টাকা দরে বিক্রি হচ্ছে আজ।
এদিকে সবজির বাজারে মরিচের দাম কিছুটা বেড়েছে। পেঁয়াজের দামও স্থিতিশীল রয়েছে। মরিচের দাম বাড়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা জানিয়েছেন, আড়তে মরিচের সরবরাহ কিছুটা কমেছে, যে কারণে দাম বেড়েছে। কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৫০-৭০ টাকা কেজি। আর ২৫০ গ্রাম বিক্রি হচ্ছে ১৫-২০ টাকা। যা গত সপ্তাহে ছিল ১০-১৫ টাকা।
দেশী পেঁয়াজ ৩৫ থেকে ৪৫ টাকা, ভারত থেকে আমদানীকৃত পেঁয়াজ ২৫ থেকে ৩০ টাকা, আদা ৭০ থেকে ১২০ টাকা এবং রসুন ১০০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।
অন্যদিকে গলদা চিংড়ি ৫০০ থেকে ১৪০০ টাকা, বাগদা ৮০০ টাকা, রুই ২৫০ থেকে ৩০০ টাকা, কাতল ৩০০ থেকে ৩৫০ টাকা, দেশী শিং মাছ ৬০০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা এবং প্রতি পিস ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৪০০ থেকে ১২০০ টাকা পর্যন্ত।
শীর্ষনিউজ/এমই