রবিবার, ২৪-জুন ২০১৮, ০২:১০ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • নানা আয়োজনে ৪৭তম জাবি দিবস পালন

নানা আয়োজনে ৪৭তম জাবি দিবস পালন

sheershanews24.com

প্রকাশ : ১২ জানুয়ারী, ২০১৮ ১২:২৬ অপরাহ্ন

শীর্ষনিউজ, জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রতিষ্ঠাবার্ষকিী উপলক্ষে শুক্রবার সকালে বিজনেস স্টাডিজ অনুষদ ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে ৪৭তম দিবস উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।
পরে বিজনেস স্টাডিজ অনুষদ ভবনের সামনে থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। আনন্দ শোভাযাত্রায় বিশ^বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশ গ্রহণ করেন।
দিনব্যাপী এ আয়োজনে থাকছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান, বিকাল তিনটায় পুতুল নাট্য, চারটায় পিঠা মেলা এবং সন্ধ্যা পাঁচটায় ছাত্র-শিক্ষক কেন্দ্রের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান।
উল্লেখ্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি অন্যতম এবং একমাত্র পূর্ণাঙ্গ আবাসিক পাবলিক বিশ্ববিদ্যালয়। ঢাকার অদূরে সাভার এলাকায়  প্রায় ৬৯৭.৫৬ একর এলাকা নিয়ে বিশ্ববিদ্যালয়টি অবস্থিত।
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্যের দায়িত্ব পালন করেছেন অধ্যাপক ড. ফারজানা ইসলাম। উপাচার্য ড. ফারজানা ইসলাম বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম নারী উপাচার্য হিসেবে ২০১৪ সালের ২ মার্চ থেকে দায়িত্ব পালন করছেন।
শীর্ষনিউজ/প্রতিনিধি/এইচএস