সোমবার, ২৫-জুন ২০১৮, ১২:১১ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • শাবিপ্রবিতে র‌্যাগিং: দুই ছাত্র আজীবন বহিষ্কারসহ ২১ জনকে শাস্তি

শাবিপ্রবিতে র‌্যাগিং: দুই ছাত্র আজীবন বহিষ্কারসহ ২১ জনকে শাস্তি

sheershanews24.com

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারী, ২০১৮ ০৩:৫৮ অপরাহ্ন

শীর্ষনিউজ, শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের দায়ে দুই ছাত্রকে আজীবন বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া ১৯ জনকে সাময়িক বহিষ্কার ও অর্থদণ্ড বিভিন্ন শাস্তি দেয়া হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভা শেষে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। শাস্তিপ্রাপ্তদের একজন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাড়া বাকি সবাই সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

এরমধ্যে দুই ছাত্র আজীবন বহিষ্কার, দুজন দুই বছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা করে জরিমানা, একজনকে এক বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা, পাঁচজনকে ছয় হাজার টাকা জরিমানা ও সতর্কীকরণ, নয় জনকে তিন হাজার টাকা করে জরিমানা ও সতর্কীকরণ এবং দুজনকে শুধু সতর্কীকরণ করা হয়েছে।

জানা গেছে, ১৫ ফেব্রুয়ারী রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সিনিয়র শিক্ষার্থীরা ৬ নবীন শিক্ষার্থীকে নিজ মেসে ডেকে নিয়ে র‌্যাগ দেয়। একপর্যায়ে নবীন শিক্ষার্থীদের মারধর করে সিনিয়ররা। পরবর্তীতে তাদেরকে জোর করে অর্ধনগ্ন ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অশ্লীল ক্যাপশন দিয়ে একটি গ্রপে পোস্ট করায় তারা। মারধর ও অর্ধনগ্নতার শিকার এইসব শিক্ষার্থী এখন মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে।

শীর্ষনিউজ/প্রতিনিধি/এমই