বৃহস্পতিবার, ২১-জুন ২০১৮, ১০:০৬ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • জবিতে ভর্তিতে দেড় লাখ টাকায় প্রক্সি, শিক্ষার্থী আটক

জবিতে ভর্তিতে দেড় লাখ টাকায় প্রক্সি, শিক্ষার্থী আটক

sheershanews24.com

প্রকাশ : ০৪ মার্চ, ২০১৮ ০৯:২৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয় ১৭-১৮ ভর্তি সেশনে দেড় লাখ টাকার বিনিময়ে অন্য শিক্ষার্থী দিয়ে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ায় আটক হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা বিভাগের এক শিক্ষার্থী।  

এ ঘটনায় রোববার এলিন শেখ নামের এক শিক্ষার্থীকে আটক করে কোতয়ালী থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা গেছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৭-১৮ সেশনের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় দেড় লাখ টাকার বিনিময়ে প্রক্সি দিয়ে বিশ্ববিদ্যালয় ভর্তি করে দেয়ার অফার দেয় লিয়ন।এতে এলিন শেখ রাজি হয়ে বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে ভর্তি হয়। অটো মাইগ্রেশন থাকার কারণে দর্শন বিভাগ থেকে ভূমি ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হতে হয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড করার সময় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা ও আইটি শাখার কাছে ছবি গরমিল পাওয়া যায়। বিশ্ববিদ্যালয়ের এডমিট কার্ডে যে প্রক্সি  দিয়েছে তার ছবি আর বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ডের জন্য আবেদন করেছে সেখানে অন্য শিক্ষার্থীর ছবি পাওয়া যায়। এ সময় এলিনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে প্রক্সির ঘটনার সত্যতা পাওয়া যায় এবং তার মোবাইল ও মূল সনদপত্র জব্দ করে বিশ্ববিদ্যালয়। পরে কোতয়ালী থানায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুর মোহাম্মদ বলেন, বিশ্ববিদ্য্যালয়ে ভর্তি জালিয়াতির সাথে সংশ্লিষ্ট থাকায় এক শিক্ষার্থীর নামে মামলা করে পুলিশে সোপর্দ করা হয়েছে। এর সাথে অন্য যারা জড়িত আছে তাদের বের করার জন্য বলা হয়েছে।

শীর্ষনিউজ/এইচএস