সোমবার, ১৮-জুন ২০১৮, ০১:৩০ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • বিএসএমএমইউতে প্রথম নারী উপ-উপাচার্য নিয়োগ

বিএসএমএমইউতে প্রথম নারী উপ-উপাচার্য নিয়োগ

sheershanews24.com

প্রকাশ : ০৭ মার্চ, ২০১৮ ০৩:৩২ অপরাহ্ন

শীর্ষ নিউজ, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) প্রথম নারী উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিশু বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান।
তিনি বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের (শিক্ষা) শূন্যপদে নিযুক্ত হলেন। গত ১৪ ফেব্র“য়ারি অধ্যাপক এ এস এম জাকারিয়া স্বপনের মৃত্যুতে এ পদ শূন্য হয়।
গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ডা. সাহানা আখতার রহমানকে তিন বছরের জন্য নিয়োগ দেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের উপ-সচিব শাহ আলম মুকুল স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
এদিকে নবনিযুক্ত উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান আজ নিজ কাজে যোগ দেন।
ডা. সাহানা আখতার রহমানের মায়ের নাম রওশন আরা বেগম এবং পিতার নাম শাহ্ হাবিবুর রহমান। তিনি ঢাকায় জন্মগ্রহণ করেন। কামরুন্নেসা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং হলিক্রস কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন।

১৯৮২ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন। ১৯৯০ সালে তিনি এফসিপিএস (শিশু) এবং ১৯৯৫ সালে যুক্তরাজ্য থেকে মেডিকেল এডুকেশনে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন।
বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান ব্যক্তিগতভাবে তিন কন্যার জননী। তারা সবাই দেশের বাইরে অধ্যায়নরত। স্বামী বিশিষ্ট অর্থনীতিবিদ ড. আতিউর রহমান বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর এবং বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন।
শীর্ষ নিউজ/জে