সোমবার, ১৮-জুন ২০১৮, ০১:২৩ অপরাহ্ন
  • শিক্ষা
  • »
  • সংঘর্ষের পর রুয়েটে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

সংঘর্ষের পর রুয়েটে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত

sheershanews24.com

প্রকাশ : ০৯ মার্চ, ২০১৮ ০২:৪২ অপরাহ্ন

শীর্ষনিউজ, রুয়েট: আধিপত্য বিস্তারের চেষ্টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্বাবিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের সংঘর্ষ হয়েছে। এতে আটজন আহত হয়েছেন। এ ঘটনার পর রুয়েটে ছাত্রলীগের কমিটি সব ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার গভীর রাতে শহীদ আবদুল হামিদ হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর রাতেই রুয়েট ছাত্রলীগ কমিটির সকল কার্যক্রম স্থগিত করার ঘোষণা দেয় কেন্দ্রীয় সংগঠন।

পুলিশের ভাষ্য, এক সিনিয়র ছাত্রলীগ নেতাকে সম্মান না দেখানোর অভিযোগ নিয়ে রাতে জটিলতার সূত্রপাত হয়।

রাত সোয়া ১১টার দিকে রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শুরু হয় হাতাহাতি।

পুলিশ জানায়, হলের ভেতরে সংঘর্ষ চলাকালে তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে আহত অবস্থায় আটজনকে নেয়া হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব সাংবাদিকদের জানান, পুলিশের কাছ থেকে খবর পেয়ে রাত ১২টার দিকে তারা রুয়েট ক্যাম্পাসে যান। পরে পুলিশের সহযোগিতায় পরিস্থিতি শান্ত হলে হামিদ হল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।

এদিকে সংঘর্ষের পর রাতেই রুয়েট ছাত্রলীগের কমিটি স্থগিত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি।

মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ জানান, ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ওই সিদ্ধান্ত সংগঠনের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে।

শীর্ষনিউজ/এইচএস