শনিবার, ১৮-আগস্ট ২০১৮, ০৬:২৫ পূর্বাহ্ন
  • শিক্ষা
  • »
  • আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন

Shershanews24.com

প্রকাশ : ০৬ জুন, ২০১৮ ০৩:৫৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা: আরও দু’টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। গত ৩ জুন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব জিনাত রেহানা স্বাক্ষরিত অনুমোদনের আদেশটি বুধবার (৬ জুন) প্রকাশ করা হয়।

অনুমোদন পাওয়া ‘ট্রাস্ট ইউনিভার্সিটি’ স্থাপন ও পরিচালনা করা হবে বরিশালের নবগ্রামে। অনুমোদন পাওয়া অপর বেসরকারি বিশ্ববিদ্যালয়টির নাম ‘ইন্টারন্যাশনাল স্টান্ডার্ড ইউনিভার্সিটি’। এটি স্থাপন ও পরিচালনা করা হবে রাজধানীর মহাখালীতে।

‘ট্রাস্ট ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা কাজী শফিকুল আলম এবং ‘ইন্টারন্যাশনাল স্টান্ডার্ড ইউনিভার্সিটি’র প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার এ একে এম মোশাররফ হোসাইন।

এর আগে এ বছরের ২৯ জানুয়ারি ‘জেড এন আর এফ ইউনিভার্সিটি অব ম্যানেজমেন্ট সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়া হয়েছে। এরপর ১৬ এপ্রিল ‘খুলনা খান বাহাদুর আহছানউল্লা বিশ্ববিদ্যালয়’ ও ‘আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’র অনুমোদন দেয় সরকার। আর গত ২৫ এপ্রিল রাজশাহী ‘শাহ মখদুম ম্যানেজমেন্ট ইউনির্ভাসিটি’ ও বান্দরবানে ‘বান্দরবান বিশ্ববিদ্যালয়’-এর অনুমোদন দেওয়া হয়েছে।

এ নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সংখ্যা দাঁড়ালো ১০৩টিতে। এছাড়া আদালতের নির্দেশে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে।

শীর্ষনিউজ/এমই