বৃহস্পতিবার, ২১-জুন ২০১৮, ১০:০৮ পূর্বাহ্ন
  • আইসিটি
  • »
  • তরুণদের চাকরি দেবে ফেসবুক!

তরুণদের চাকরি দেবে ফেসবুক!

sheershanews24.com

প্রকাশ : ০১ মার্চ, ২০১৮ ১০:৪২ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: চাকরি যেন সোনার হরিণ। বিশ্বজুড়ে এই সোনার হরিণের পেছনে ছুটে বেড়াচ্ছে লাখ লাখ তরুণ। আর তাদের কথা চিন্তা করেই ফেসবুক আনছে ‘জব সার্ভিস’। এখন থেকে ৪০টি দেশে ফেসবুকের জবস ফিচারটির মাধ্যমে চাকরি খোঁজা যাবে। এর আগে গত বছর শুধু যুক্তরাষ্ট্র ও কানাডায় চালু করা হয় ফেসবুকের জব অ্যাপ্লিকেশন ফিচারটি।

বুধবার এ ঘোষণা দেয় ফেসবুক।

তথ্য অনুযায়ী, প্রতি চারজনের একজন ব্যক্তি এখন ফেসবুকে চাকরি খোঁজেন। চাকরিপ্রার্থীদের পোস্ট করা তথ্যগুলো দিয়েই স্বয়ংক্রিয়ভাবে আবেদনপত্র সাজাবে ফেসবুক। এই আবেদনপত্রে আগের চাকরির অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতা দিতে হবে। ‘জব’ সেকশনে গেলেই চাকরিপ্রার্থীরা নিয়োগ বিজ্ঞপ্তি দেখতে পারবেন। জব নোটিফিকেশন পেতে চালু করা যাবে অ্যালার্ট অপশনও। নিয়োগদাতারাও চাকরিপ্রার্থীর সঙ্গে সরাসরি ইনবক্সে যোগাযোগ করতে পারবেন।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট অ্যালেক্স হিমেল বলেন, ৪০টির বেশি দেশে চাকরির সুবিধা চালু করার মাধ্যমে সামাজিক যোগাযোগের মাধ্যমটি ভিন্ন মাত্রা পেতে যাচ্ছে। আবেদনপত্র ব্যবস্থাপনা, সাক্ষাৎকারের সময় নির্ধারণ করাসহ চাকরি-সংক্রান্ত বিভিন্ন বিষয়ে নোটিফিকেশন পাওয়া যাবে ফেসবুকে।

পুরো সেবাটি ফেসবুক ব্যবহারকারীরা বিনামূল্যে পাবেন। অবশ্য, ব্যবসা প্রতিষ্ঠানগুলো তাদের চাকরির বিজ্ঞপ্তি অর্থের বিনিময়ে ফেসবুকে বুস্ট করতে পারবে।

শীর্ষনিউজ/এইচএস