মঙ্গলবার, ১৬-অক্টোবর ২০১৮, ০৫:৪৫ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • জন্মদিনে কুতিনহোকে 'অপমান' ব্রাজিলের!

জন্মদিনে কুতিনহোকে 'অপমান' ব্রাজিলের!

Shershanews24.com

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ০৯:৫০ পূর্বাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: আমাদের দেশে একসময় মঞ্চে নাচ, গান বা নাটকের বাজে পারফরম্যান্সের পর ডিম ছোঁড়ার একটা চল ছিল। কাজটা অপমান করার জন্যই করা হত। কারো জন্মদিনে যদি এই কাজটা করা হয় তবে কেমন হবে? তবে মজার বিষয় এখন আর অপমান করার জন্য না, উদযাপনে কিছুটা হাসি-আনন্দের ছোঁয়া লাগানোর উদ্দেশ্যেই যার জন্মদিন তার মাথায় ডিম ভাঙা হয়। বাংলাদেশেও তরুণদের মধ্যে এই চল এখন ভীষণভাবে প্রচলিত। ব্রাজিলের জাতীয় দলের ফুটবলাররাও এর ব্যতিক্রম নন। দলের আক্রমণভাগের গুরুত্বপূর্ণ সদস্য ফিলিপে কুতিনহোর জন্মদিন নেইমার-মার্সেলোরা উদযাপন করেছেন এভাবেই। অর্থাৎ, কুতিনহোর মাথায় ডিম ভেঙে।
১২ জুন, মঙ্গলবার কুতিনহো ২৬ বছর বয়স পূর্ণ করেছেন। এর আগেই গত রোববার ব্রাজিল দল রাশিয়া পৌঁছেছে। দুই দিন পর শুরু হতে যাওয়া বিশ্বকাপের জন্য একাগ্রভাবে অনুশীলন করে চলেছেন। এদিন ইয়োগ স্পোর্টস সেন্টারে অনুশীলনের এক ফাঁকে বসে ছিলেন কুতিনহো। সে সময়ই এই বার্থডে বয়কে চমকে দেয়ার অভিনব বুদ্ধি খেলে যায় দলের সদস্যদের মাঝে। আর পুরো পরিকল্পনায় নেতৃত্ব দিয়েছেন আরেক ২৬ বছর বয়সী সুপারস্টার, নেইমার।
ডিম ও ময়দা নিয়ে কুতিনহোর ওপর আক্রমণ।

ট্রেনিংয়ে বসে থাকার সময় সতীর্থদের এমন সারপ্রাইজ উদযাপন।

কুতিনহোও বেশ মজা পেয়েছিলেন


ডিম-ময়দা মাখাতে সেলেকাওরা কোন কার্পণ্য করেননি।

ডিম-ময়দায় মাখামাখি কুতিনহো যেন তৈরি হতে যাওয়া কেকের টুকরো।


ডিম, ময়দা ও পানিতে মাখামাখি কুতিনহো।

সতীর্থদের মাঝে বসে থাকা কুতিনহোর মাথায় প্রথম ডিম ভাঙেন নেইমার। কুতিনহোর ঠিক পাশে থাকা গাব্রিয়েল জেসুস তার মাথায় ঢেলে দেন ময়দার আস্ত প্যাকেট। এরপর মার্সেলো, উইলিয়ান, থিয়াগো সিলভা, ফার্নান্দিনহোরা একে একে ডিম ভাঙার লক্ষ্যবস্তু হিসেবে বেছে নেন কুতিনহোর মাথা। যারা ডিম ভাঙেননি তারাও পানি ঢেলে দেন এই উইঙ্গারের শরীরে।

নেইমারও রক্ষা পাননি মার্সেলো-সিলভার হাত থেকে।

ডিম ভাঙা শেষ হওয়ার পর বিষয়টি নিয়ে মার্সেলোর সাথে খুব হাসছিলেন নেইমার। কিন্তু তিনি তো জানতেন না তার জন্য কি অপেক্ষা করছে! ডিম নিয়ে মজার ছলে মার্সেলো তাকে ধরাশায়ী করে ফেলেন। আর এই সুযোগে সিলভা নেইমারের মাথায় ডিম ভাঙতে ভুল করেননি।
শীর্ষনিউজ/এম