শুক্রবার, ২১-সেপ্টেম্বর ২০১৮, ০৬:৩৩ অপরাহ্ন
  • খেলা
  • »
  • ম্যাচের ভাগ্য পরিবর্তন করতে পারেন যারা

ম্যাচের ভাগ্য পরিবর্তন করতে পারেন যারা

Shershanews24.com

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ০৪:২২ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: কিছু বিশ্বকাপ আছে যা একেকজন তারকার নামের সাথে মিশে গেছে। ১৯৫৮ আর ১৯৭০ সালের বিশ্বকাপ হয়ে গেছে পেলের বিশ্বকাপ, ১৯৮৬-র বিশ্বকাপ দিয়েগো মারাডোনার, ১৯৯৮-এর বিশ্বকাপ যেমন জিনেদিন জিদানের, ২০০২-এর বিশ্বকাপও বলা যায় ন্যাড়ামাথা ব্রাজিলিয়ান রোনাল্ডোর।
এ যুগের সবচেয়ে বড় দুই তারকা আর্জেন্টিনার লিওনেল মেসি, আর পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এদের কাছাকাছি ব্রাজিলের নেইমার। কিন্তু এদের কেউই এখনো বিশ্বকাপ জেতেননি। তাই এদের কারো নামের সাথেই এখনো একটি বিশেষ বিশ্বকাপের স্মৃতি মিশে নেই।
লিওনেল মেসি
সবচেয়ে কাছাকাছি গিয়েছিলেন মেসি - গত বিশ্বকাপে। কিন্তু আর্জেন্টিনা ফাইনালে হেরে যায় জার্মানির কাছে। এবার বিশ্বকাপে কারা হবেন ম্যাচের ভাগ্য বদলে দেয়া খেলোয়াড়? এ প্রশ্নের জবাব দিতে গেলে প্রথমেই মনে আসবে আর্জেন্টিনার লিওনেল মেসির নাম। বিশ্বকাপ না জিতলেও শুধু ক্লাব ফুটবলে বার্সেলোনার হয়ে তার খেলা দেখেই অনেক ফুটবল পন্ডিত যাকে শুধু এ যুগের নয়, 'সর্বকালের সেরা' ফুটবলারদের একজন বলতে চান।
লিওনেল মেসির বয়স এখন প্রায় ৩১ হয়তো এটাই তার শেষ বিশ্বকাপ। অবিশ্বাস্য ড্রিবলিং, গতি, সৃষ্টিশীলতা, অসাধারণ পাসিং আর গোল করার ক্ষমতা মিলিয়ে তিনি এখনো যে কোন ম্যাচের মোড় ঘুরিয়ে দেবার মতোই খেলোয়াড়, কোন সন্দেহ নেই।

ক্রিস্টিয়ানো রোনাল্ডো
পর্তুগালের রোনাল্ডো প্রকৃতপক্ষে এ দুজনের মধ্যে মেসি বড় খেলোয়াড়, নাকি রোনাল্ডো, এই বিতর্ক বোধ হয় কোনও দিনই শেষ হবে না। রোনাল্ডো পর্তুগালকে ইউরো জিতিয়েছেন। কিন্তু রোনাল্ডো কি এই পর্তুগাল দলটিকে নিয়ে বিশ্বকাপ জিততে পারবেন? পারলে তা হবে এক অসামান্য অর্জন - মারাডোনার ১৯৮৬-র বিশ্বকাপ জেতার মতোই। কিন্তু রোনাল্ডোর পর্তুগালের চাইতে দল হিসেবে হয়তো মেসি-র আর্জেন্টিনাই এগিয়ে, এমনটাই মনে করেন বেশির ভাগ ফুটবল পন্ডিত। কিন্তু একা ম্যাচের মোড় ঘুরিয়ে দেবার ক্ষমতায় রোনাল্ডো মেসির চাইতে একটুও কম নন- একথাই বলবেন সবাই।
শীর্ষনিউজ/এম