শনিবার, ২৩-জুন ২০১৮, ০১:১৩ পূর্বাহ্ন
  • খেলা
  • »
  • বিশ্বকাপে স্পেনের নতুন কোচ ঘোষণা

বিশ্বকাপে স্পেনের নতুন কোচ ঘোষণা

sheershanews24.com

প্রকাশ : ১৩ জুন, ২০১৮ ০৭:৩৯ অপরাহ্ন

শীর্ষনিউজ ডেস্ক: হুলেন লোপেতাগিকে বহিষ্কারের পরপরই নতুন কোচের নাম ঘোষণা করেছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। রাশিয়া বিশ্বকাপে ২০১০ বিশ্বকাপ জয়ীদের ডাগআউট সামলাবেন ফারনান্দো হিয়েরো।
বুধবার স্প্যানিশ ফুটবল ফেডারেশন এই ঘোষণা দেয়। সর্বশেষ স্পেন জাতীয় দলের স্পোর্টিং ডিরেক্টরের দায়িত্বে ছিলেন ৫০ বছর বয়সী হিয়েরো।
এর আগে এদিনই লোপেতাগিকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়। আগের দিন জানা যায়, বিশ্বকাপের পর রিয়ালের দায়িত্ব নেবেন লোপেতাগি। ফেডারেশনকে কিছু না জানিয়ে লোপেতাগির এমন সিদ্ধান্ত ভালোভাবে নেয়নি স্পেন ফুটবলের সর্বোচ্চ সংস্থা। যে কারণে বিশ্বকাপের মাত্র একদিন আগে ছাঁটাই করা হয় লোপেতাগিকে।
স্পেন জাতীয় দল ও রিয়াল মাদ্রিদ তারকা হিয়েরো সর্বশেষ রিয়াল অভিয়েদোর দায়িত্ব পালন করেছেন। ২০১৬ থেকে ২০১৭ পর্যন্ত দায়িত্বে ছিলেন সেখানে। এরআগে ২০১৪-১৫ সাল পর্যন্ত সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেন রিয়াল মাদ্রিদের।
খেলোয়াড়ী জীবনে এই ডিফেন্সিভ মিডফিল্ডার স্পেনের হয়ে ৮৯টি ম্যাচ খেলেছেন। ১৯৮৯ থেকে ২০০২ সাল পর্যন্ত দেশের জার্সিতে তার গোল রয়েছে ২৯টি। রিয়ালের হয়ে খেলেছেন ১৯৮৯ থেকে ২০০৩ সাল পর্যন্ত। ৪৩৯ ম্যাচে ১০২টি গোল করেছেন তিনি।
শীর্ষনিউজ/এমই