মঙ্গলবার, ১৬-অক্টোবর ২০১৮, ০৬:০৩ পূর্বাহ্ন
  • অপরাধ
  • »
  • প্রিজন ভ্যানে ফেসবুকে লাইভ: সেই দুই যুবক রিমান্ডে

প্রিজন ভ্যানে ফেসবুকে লাইভ: সেই দুই যুবক রিমান্ডে

Shershanews24.com

প্রকাশ : ১১ জুন, ২০১৮ ০৬:৩৭ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : পুলিশের প্রিজনভ্যান থেকে ফেসবুক লাইভ করা সেই দুই যুবকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রোববার (১০ জুন) বিকেলে রাজধানীর খিলগাঁও এলাকা থেকে তাদের গ্রেফতার কর হয়। সোমবার ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজমের পরিদর্শক রফিকুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রণব কুমার হুই দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
পুলিশের সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম (সোশ্যাল মিডিয়া মনিটরিং) বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, ফেসবুক লাইভে এসে চলমান মাদকবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে বাংলাদেশ পুলিশ, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু পরিবার নিয়ে ঘৃণা ছড়ানো, হুমকি ও উসকানি প্রদান করা হয়। এই অভিযোগে তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে গ্রেফতার দেখানো হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।
প্রসঙ্গত, গত শনিবার (৯ জুন) মাদকবিরোধী অভিযানে খিলগাঁও ও রামপুরা থেকে ৪৩ জনকে আটক করে পুলিশ। এদের মধ্যে মেহেদী হাসান আলামিন নামে এক যুবক পুলিশের প্রিজনভ্যান থেকেই ফেসবুক লাইভ করেন।
অবশ্য সন্দেহভাজন হিসেবে আটকের ৫-৭ ঘণ্টা পর তাকে থানা থেকে ছেড়ে দেয়া হয়।

জানা গেছে, রামপুরা থানা এলাকার তালতলা সিটি করপোরেশন মার্কেট থেকে মেহেদীকে অন্যদের সঙ্গে আটক করেছিল পুলিশ। তাৎক্ষণিকভাবে তাকে প্রিজনভ্যানে তোলা হয়। আর পুলিশের অগোচরে পকেটে থাকা মোবাইল ফোনের মাধ্যমে ফেসবুক লাইভে আসেন মেহেদী হাসান।
শীর্ষনিউজ/এমএইচ