শুক্রবার, ২১-সেপ্টেম্বর ২০১৮, ০৬:১৮ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • যুক্তরাজ্যে নির্বাচনে ১২ বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী জয়ী

যুক্তরাজ্যে নির্বাচনে ১২ বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী জয়ী

Shershanews24.com

প্রকাশ : ০৫ মে, ২০১৮ ০৬:২৪ অপরাহ্ন

শীর্ষনিউজ, লন্ডন : যুক্তরাজ্যে স্থানীয় সরকার নির্বাচনের প্রাথমিক ফলাফলে অন্তত ১২ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী পেয়েছেন জয়ের দেখা। এমন জয়ে খুশি প্রবাসী বাংলাদেশিরাও। ব্রিটেনের মূল ধারার রাজনীতিতে ক্রমেই বাড়ছে বাংলাদেশি বংশোদ্ভুতদের জনপ্রিয়তা। এর মধ্যে স্থানীয় সময় বৃহস্পতিবার,দেড়শো’টি কাউন্সিল নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছে বেশ কয়েকজন বাংলাদেশি বংশোদ্ভুত। ৪ হাজার ৩৭১টি আসনের মধ্যে বেশির ভাগ আসনে জয় পেয়েছেন বিরোধি দল লেবার পার্টির প্রার্থী।

প্রাথমিক ফলাফলে যেসব আসনে বাংলাদেশিরা বিজয়ী হয়েছেন তার মধ্যে ব্রেন্ট আসন থেকে কাউন্সিলর হয়েছেন পারভেজ আহমদ, বার্কিং এন্ড ডেগেনহাম থেকে মোহাম্মদ খালেদ নূর, ফারুক চৌধুরী ও সৈয়দ ফিরোজ গনি। কেমডেন কাউন্সিল থেকে রিতা বেগম ও নাজমা বেগম, বার্কিং থেকে মো: সদরুজ্জামান খান ও সৈয়দা সায়মা। সুইন্ড থেকে জুনাব আলী ও আব্দুল আমিন, ক্রয়ডন থেকে শেরওয়ান চৌধুরী।

ব্রিটেনের মূল ধারায় বাংলাদেশি বংশদ্ভূতদের এ সফলতায় খুশি দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

এদিকে দেশটির স্থানীয় সরকার নির্বাচনে ক্ষমতার পালাবদল না হলেও ভরাডুবি দেখছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি। ব্রেক্সিট প্রক্রিয়া শুরুর আগে এবং সাধারণ নির্বাচনের পর থেরেসা মে সরকারের জন্য এই স্থানীয় নির্বাচনকে অগ্নিপরীক্ষা হিসেবেই দেখছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

শীর্ষনিউজ/এসএসআই