রবিবার, ২৪-জুন ২০১৮, ০৭:০৫ অপরাহ্ন
  • প্রবাস
  • »
  • পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি যুবক গ্রেফতার

পশ্চিমবঙ্গে চার বাংলাদেশি যুবক গ্রেফতার

sheershanews24.com

প্রকাশ : ২৫ মে, ২০১৮ ১০:৫০ অপরাহ্ন

শীর্ষনিউজ, ঢাকা : ভারতের পশ্চিমবঙ্গ থেকে চার বাংলাদেশি যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে পশ্চিমবঙ্গের উত্তর২৪পরগনা জেলার বসিরহাটের বাদুড়িয়ার চন্ডিপুর এলাকা থেকে ওই চার যুবককে গ্রেফতার করা হয়। শুক্রবার দুপুরে আটক যুবকদের বসিরহাট মহকুমা আদালতে হাজির করা হয়। আটককৃতরা হলেন, ইলিয়াস হোসেন (২২), তানভীর হোসেন (২২), বিল্লাল হোসেন (২৪) এবং এহসানুল হক (২১)। ইলিয়াসের ঢাকার, তানভীর ব্রাহ্মণবাড়িয়ার, বিল্লাল পটুয়াখালীর এবং এহসানুল গোপালগঞ্জ জেলার বাসিন্দা।

পুলিশ জানায়, মেয়াদ শেষ হয়ে যাওয়া পাসপোর্ট এবং ভিসা নিয়ে ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে যাওয়ার পথে বাংলাদেশের চার যুবককে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ আরও জানায়, প্রায় দেড় বছর আগে ওই চার যুবক ভারতে প্রবেশ করে সোজা চলে যায় উত্তরপ্রদেশ রাজ্যে। সেখানে গিয়ে জাল ভারতীয় রেশন কার্ড, ভোটার পরিচয়পত্র তৈরি করে সেখানকার একটি কলেজে ভারতীয় নাগরিক হিসেবে ভর্তি হয়। গত ছয় মাস আগে তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। এরপর তারা তাদের বাংলাদেশের বাড়িতে ফিরে যাবে বলে মনস্থির করে। গত সোমবার উত্তরপ্রদেশ থেকে বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য তারা রওনা দেয়।

বৃহস্পতিবার রাতে ওই চার বাংলাদেশিকে উত্তর২৪পরগনা জেলার বসিরহাটের ভারত-বাংলাদেশ সীমান্তসংলগ্ন এলাকা বাদুড়িয়ার চন্ডিপুরের কাছে ইতস্তত ঘুরতে দেখা যায়। তাদের দেখে সন্দেহ হওয়ায় স্থানীয় মানুষজন এলাকায় টহলরত পুলিশের কাছে খবর দেয়। খবর পেয়েই ওই চার যুবককে বাদুড়িয়া থানার পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে। এরপর তাদের জিজ্ঞাসাবাদ করে জানা যায়, তারা সবাই বাংলাদেশি। মেয়াদ শেষ হয়ে যাওয়া পাসপোর্ট ও ভিসা নিয়ে তারা অবৈধভাবে বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিল।

বাদুড়িয়া থানার পুলিশ কর্মকর্তা বাপ্পা মিত্র জানান, ওই চার বাংলাদেশি ছাত্রের কাছে মেয়াদোত্তীর্ণ ভিসা ছিল। ‘চোরাইপথে’ বাংলাদেশে ফিরে যাওয়ার চেষ্টা করছিল তারা। ফলে তাদের গ্রেফতার করা হয়েছে। তবে কী কারণে তারা মেয়াদোত্তীর্ণ ভিসা নিয়ে ভারতে ছিল তা জানার চেষ্টা করা হচ্ছে। তাদের সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের যোগসূত্র রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

শীর্ষনিউজ/এসএসআই