বুধবার, ২৪-এপ্রিল ২০১৯, ০৭:৫৬ পূর্বাহ্ন

নামাজের ছবি তুলে আন্তর্জাতিক পুরস্কার পাচ্ছেন মার্কিন তরুণী

শীর্ষকাগ ডেস্ক: বিভিন্ন আঙ্গিকে নামাজ পড়ার ছবি (স্থিরচিত্র) তুলে আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন আমেরিকার মুসলিম তরুণী সানা উল্লাহ। ‘প্ল্যাসেস, উই উইল প্রে’ নামে একগুচ্ছ ছবির জন্য ‘গোল্ডজিহার’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তিনি। ছবিগুলো হাফিংটন পোস্ট, ফিউশন, কোয়ার্টজসহ বিভিন্ন সাইটে প্রকাশিত হয়। আগামী ২ মে ওয়াশিংটন ডিসির প্রেসক্লাবে তাকে এ সম্মাননা প্রদান ...বিস্তারিত

নুসরাত হত্যা প্রমাণ করে নারীদের রক্ষায় ব্যর্থ সরকার : এইচআরডব্লিউ

শীর্ষকাগজ ডেস্ক: অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করায় মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার সাথে জড়িতদের বিচার চেয়ে বিবৃতি দিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার বিষয়ক সংগঠন হিউম্যান রাইটস ওয়াচ (এইচআরডব্লিউ)। একইসাথে এ ঘটনায় দ্রুত পূর্ণাঙ্গ তদন্ত দাবি করেছে সংস্থাটি।

সংগঠনটির দক্ষিণ এশিয়া বিষয়ক পরিচালক মীনাক্ষি গাঙ্গুলি এক বিবৃতিতে এ দাবি করেন। সংগঠনটির নিজস্ব ...বিস্তারিত

সৌদি যুবরাজকে ‘আন্তর্জাতিক প্রভাবশালী ব্যক্তিত্ব’র সম্মাননা দিয়েছে পাকিস্তান

শীর্ষকাগজ ডেস্ক : সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ২০১৮ সালের ‘আন্তর্জাতিক প্রভাবশালী ব্যক্তিত্ব’র সম্মাননা দিয়েছে পাকিস্তান।

মঙ্গলবার ইসলামাবাদে রাষ্ট্রপতি আরিফ আলভীর উপস্থিতিতে পাকিস্তান ওলামা কাউন্সিল (পিউসি) সৌদি যুবরাজকে ২০১৮ সালের সেরা আন্তর্জাতিক ব্যক্তিত্ব ঘোষণা করে।

যুবরাজের পক্ষে পাকিস্তানে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত নাওয়াফ বিন সাইদ আল মালিকি রাষ্ট্রপতির হাত থেকে এ সম্মাননা গ্রহণ করেন।

পাকিস্তান ...বিস্তারিত

শাহজালালে ইয়াবাসহ যাত্রী আটক

শীর্ষকাগজ, ঢাকা : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অভিনব কায়দায় পেটের ভেতরে ইয়াবা বহনকরার দায়ে শামসুল হুদা (৩০) নামে এক মাদক পাচারকারীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনাল থেকে তাকে আটক করা হয়। 

আর্মড পুলিশ জানায়,  দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে আর্মড পুলিশের কাছে ...বিস্তারিত

বিমানবন্দরে বদল হয়ে যাওয়া ব্যাগ ফেরত পেলেন সৌদিপ্রবাসী

শীর্ষকাগজ, ঢাকা : সৌদি আরবের রিয়াদে পরিশ্রমের জমানো টাকা দিয়ে স্বজনদের জন্য কেনা স্বর্ণসহ গত ১২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (বিজি ০৪০) দেশে ফেরেন গাজীপুরের মো. হাবীব। কিন্তু ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর আন্তর্জাতিক আগমনী টার্মিনালে কাস্টমসের লাগেজ চেকিংয়ের সময় তার হ্যান্ডব্যাগ বদল হয়ে যায়। ...বিস্তারিত

বাঞ্ছারামপুরে জুয়াড়িদের হামলায় ৬ পুলিশ আহত

শীর্ষকাগজ, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে মেলায় জুয়া খেলায় বাধা দেওয়াকে কেন্দ্র করে জুয়াড়িদের হামলায় ৩ জন কর্মকর্তাসহ ৬ পুলিশ আহত হয়েছে। হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মঙ্গলবার বিকাল ৫টার দিকে উপজেলার পূর্বহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বাঞ্ছারামপুর মডেল থানার এএসআই মো. নাজমুল হক, শামীম আহম্মেদ, পিএসআই মো. ...বিস্তারিত

যেকারণে বেরোবি ছাড়ছেন সোমালিয়ান শিক্ষার্থীরা

শীর্ষকাগজ, রংপুর: পাঁচ মাস আগে সোমালিয়া থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভর্তি হতে এসে এখনও ভর্তি কার্যক্রম শেষ করতে পারেননি ভর্তিচ্ছু চার শিক্ষার্থী। প্রশাসনের চরম অসহযোগিতায় ভর্তি বিলম্ব ও বাসস্থানের অব্যবস্থাপনায় তারা বিশ্ববিদ্যালয় ছাড়ছেন।

সোমালিয়ান শিক্ষার্থীরা জানান, স্কলারশিপ হিসেবে টিউশন ফি এবং আবাসিক সুবিধার শর্তে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে তিন শিক্ষার্থী ...বিস্তারিত

জলবায়ু পরিবর্তন উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করছে: অর্থমন্ত্রী 

শীর্ষকাগজ ডেস্ক: পৃথিবী এবং জীবন বাঁচাতে জলবায়ু পরিবর্তন রোধে সমন্বিত প্রদক্ষেপ গ্রহণের ওপর জোর দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি জোরালো আহ্বান জানিয়ে তিনি বলেন, জলবায়ু পরিবর্তনে বাংলাদেশের কোনো ভূমিকা না থাকলেও বাংলাদেশ এর বিরূপ প্রভাবের শিকার, যা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ব্যাপকভাবে বাধাগ্রস্ত করছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) ...বিস্তারিত

শ্যালিকাকে ধর্ষণ, দুলাভাই গ্রেফতার

শীর্ষকাগজ, সিলেট: সিলেটের ওসমানীনগর উপজেলায় শ্যালিকাকে ধর্ষণ করেছে জাকির মিয়া (২৮) নামে দূর-সম্পর্কের এক দুলাভাই। সোমবার দুপুর দেড়টার দিকে উপজেলার সাদিপুর ইউপির লামা গাভুরটিকি গ্রামে এ ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুরে জাকির মিয়াকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এর আগে সোমবার বিকেলে অভিযান চালিয়ে ধর্ষণকারী দুলাভাই জাকির মিয়াকে গ্রেফতার করে পুলিশ।

নির্যাতনের শিকার ...বিস্তারিত

পুকুরে ভেসে উঠল ভাই-বোনের লাশ

শীর্ষকাগজ, বরিশাল: বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গ্রামে পুকুর থেকে দুই শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১টার দিকে পুকুরে ভাসমান অবস্থায় ওই দুই শিশুর লাশ উদ্ধার করা হয়।

মৃত শিশুরা হলো গুয়াবাড়িয়া গ্রামের দিদার মৃধার মেয়ে ইভা মনি (৪) ও একই এলাকার হাসান বেপারীর মেয়ে রাইজা মনি (৪)। ইভা ও ...বিস্তারিত

আধিপত্য বিস্তারে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৪০

শীর্ষকাগজ, ফরিদপুর : ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৪০ জন আহত হয়েছে। এ সময় ২৫টি বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনাও ঘটে।  আজ মঙ্গলবার ভোরে উপজেলার ময়না ইউনিয়নের বেলজানী গ্রামে এই ঘটনা ঘটে। এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে ৪ নম্বর ওয়ার্ড ...বিস্তারিত

দুর্নীতির অভিযোগে বেরোবি ভিসিকে স্মারকলিপি প্রদান

শীর্ষকাগজ, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহকে ১৮ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মঙ্গলবার দুপুরে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক খাইরুল কবির সুমনসহ সমিতির নেতারা বিশ্ববিদ্যালয়ের ভিসি অনুপস্থিতিতে ভিসির বিশেষ সহকারী (পিএস) আমিনুর রহমানের কাছে স্মারকলিপি ...বিস্তারিত

সতিনের ছুড়ে মারা পানিতে ঝলসে গেল গৃহবধূর শরীর

শীর্ষকাগজ, পিরোজপুর: পিরোজপুরের স্বরূপকাঠিতে সতিনের ছুড়ে মারা গরম পানিতে ঝলসে গেছে হোসনেয়ারা বেগম (৪৭) নামের গৃহবধূর শরীর।

সোমবার রাতে সুটিয়াকাঠি গ্রামের আবদুল হালিম খানের দ্বিতীয় স্ত্রী হোসনেয়ারা বেগমের ওপর গরম পানি ছুড়ে মারে সতিন ও তার সন্তানরা।

আশঙ্কাজনক অবস্থায় হোসনেয়ারাকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসাধীন হোসনেয়ারা জানান, সে সুটিয়াকাঠি ...বিস্তারিত

নড়াইলে জেলা পরিষদ চেয়ারম্যানসহ ৯ জনের অর্থদণ্ড 

শীর্ষকাগজ, নড়াইল : ইজারা সংক্রান্ত দুর্নীতির মামলায় নড়াইল জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যানসহ ৯ জনকে ৬ লাখ ৬৭ হাজার ১২০ টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে যশোর জজ কোর্টের বিশেষ আদালতের বিচারক শেখ ফারুক হোসেন এ রায় দেন। মামলার আসামিরা হলেন- জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, ...বিস্তারিত

পলাশবাড়ীতে ধানক্ষেত থেকে নবজাতক উদ্ধার, হাসপাতালে ভর্তি 

শীর্ষকাগজ, গাইবান্ধা : গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার একটি ধানক্ষেত থেকে জীবিত একটি নবজাতককে (ছেলে) উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে উপজেলার মনোহপুর ইউনিয়নের গোডাউনবাজার এলাকা থেকে নবজাতকটি উদ্ধার করা হয়।

হরিনাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (আইসি) কামাল হোসেন জানান, সকালে ওই এলাকায় রাস্তার পাশের একটি ধানক্ষেতে নবজাতকটিকে দেখতে পেয়ে থানায় খবর দেয় স্থানীয়রা। ...বিস্তারিত